মেনু নির্বাচন করুন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী হলো ১৯৭১ সালে ২৬ মার্চ থেকে ১৬ ডিসেম্বর নয়মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে পাকিস্তানের কাছ থেকে বাংলাদেশের স্বাধীনতা অর্জনের ৫০ বছরপূর্তি পালনের জন্য বাংলাদেশ সরকার কর্তৃৃক ঘোষিত একটি বার্ষিক পরিকল্পনা। সরকার ২৬ মার্চ ২০২১ থেকে ১৬ ডিসেম্বর ২০২১ পর্যন্ত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের ঘোষণা দেয়। তাই স্বাধীনতার ৫০তম বার্ষিকীকে স্মরণীয় করে রাখতে ২০২১ সালকে "সুবর্ণজয়ন্তী" হিসাবে পালন করা হচ্ছে। 

২০০৮ সালের সংসদীয় নির্বাচনে আওয়ামী লীগ তাদের নির্বাচনী ইস্তেহারের মধ্যে ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে "রূপকল্প ২০২১" ঘোষণা করে, যেখানে ২০২১ সালের মধ্যেই বাংলাদেশকে একটি উন্নয়নশীল, ডিজিটাল ও আধুনিক রাষ্ট্রে পরিণত করার প্রত্যয় দেয়া হয়।


শিরোনাম
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় উপ-মন্ত্রী ও সাবেক সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ জনাব এ কে এম এনামুল হক শামীম, এমপি মহোদয়ের আগামী ০৬-০৮ জানুয়ারী, ২০২২ খ্রিঃ বৃহস্পতিবার-শনিবার সিলেট ও মৌলভীবাজার জেলা সফর করবেন।
বিস্তারিত


  • গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় উপ-মন্ত্রী ও সাবেক সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ জনাব এ কে এম এনামুল হক শামীম, এমপি মহোদয়ের আগামী ০৬-০৮ জানুয়ারী, ২০২২ খ্রিঃ বৃহস্পতিবার-শনিবার সিলেট ও মৌলভীবাজার জেলা সফর করবেন।
  • tour program.pdf
ডাউনলোড
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
05/01/2022
আর্কাইভ তারিখ
31/01/2022